Wednesday, January 29th, 2020




চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চেয়ারম্যান হলেন প্রদীপ চক্রবর্তী

চট্টগ্রাম: মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড চট্টগ্রামের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর (মাউশি) চট্টগ্রাম অঞ্চলের পরিচালক প্রফেসর প্রদীপ চক্রবর্তী।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপ সচিব ড. শ্রীকান্ত কুমার চন্দের সই করা এক প্রজ্ঞাপনে তাঁকে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়া হয়।

১৯৮৮ সালে সপ্তম বিসিএস’র (শিক্ষা) মাধ্যমে কর্মজীবন শুরু করেন চট্টগ্রামের আনোয়ারার সন্তান প্রদীপ চক্রবর্তী। রসায়ন বিষয়ে স্নাতকোত্তর করেছেন তিনি। কর্মজীবন শুরুতেই কুমিল্লা সরকারি মহিলা কলেজে রসায়ন বিষয়ে প্রভাষক হিসেবে শিক্ষকতা শুরু করেন প্রদীপ চক্রবর্তী।

এরপর চট্টগ্রাম কলেজ, সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজ, বরিশাল বিএম কলেজ, রাঙামাটি সরকারি কলেজ, পটিয়া সরকারি কলেজ, সাতকানিয়া সরকারি কলেজে সহকারী অধ্যাপক ও সহযোগী অধ্যাপক হিসেবে শিক্ষকতা করেন।

চট্টগ্রাম কলেজের সহযোগী অধ্যাপক পদে থাকাকালীন ২০১৪ সালে পদোন্নতি পেয়ে অধ্যাপক হন তিনি। ২০১৫ সালে চট্টগ্রাম সরকারি কলেজের উপাধ্যক্ষ হিসেবে নিয়োগ পান প্রদীপ চক্রবর্তী। পরবর্তীতে ২০১৮ সালে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) চট্টগ্রাম অঞ্চলের পরিচালক হিসেবে তাকে পদায়ন করা হয়।

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পাওয়ার পর প্রফেসর প্রদীপ চক্রবর্তী জানান, চট্টগ্রাম শিক্ষাবোর্ডের শিক্ষার মানোন্নয়নে সকলের সহযোগিতা দরকার। শিক্ষাবোর্ডকে শিক্ষার্থীবান্ধব করার জন্য ওয়ানস্টপ সার্ভিস চালু করা হবে।

চট্টগ্রাম শিক্ষাবোর্ডে প্রথম নারী চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন প্রফেসর শাহেদা ইসলাম। তিনি ২০১৯ সালের ১৯ নভেম্বর অবসরোত্তর ছুটিতে যান।শাহেদা ইসলাম অবসরে যাওয়ার পর থেকেই চট্টগ্রাম শিক্ষাবোর্ডের প্রধান এ পদটি খালি ছিলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ